Friday, August 09, 2019

বাংলা টাইপিং এর নিয়ম - বিজয় কীবোর্ড



বাংলা টাইপিং এর নিয়ম কানুন সহ PDF File
ছবিটি বড় করে দেখতে চাইলে এর উপর ক্লিক করুন












বাংলা টাইপ করার জন্য সবচেয়ে জনপ্রিয় কীবোর্ড হচ্ছে বিজয় কীবোর্ড। বর্তমান সময়ে Mobile এ বাংলা টাইপিং এর জন্য নানা রকম Software/ App পাওয়া যায়। যেগুলো দিয়ে খুব সহজেই আপনি বাংলা টাইপের কাজ সেড়ে ফেলতে পারেন। তাছাড়া কম্পিউটারে লেখার জন্যও বহুদিন ধরে অভ্র Software টি জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু তারপরও বিভিন্ন অফিস আদালতে বিজয়ের ব্যবহার লক্ষ্য করা যায়। 

টাইপিং এ যারা অভ্যস্ত না তাদের জন্য বিজয় কীবোর্ডে বাংলা টাইপ করা কিছুটা কষ্টকরই বলা চলে। আর অনেক কীবোর্ডে দেখা যায় বাংলা ফন্ট ও দেয়া থাকেনা। তাদের জন্য আমার তৈরী করা একটা PDF File শেয়ার করতে চাই। এর মাধ্যমে আপনারা খুব সহজেই বাংলা টাইপিং এর নিয়ম কানুন সম্পর্কে শিখতে পারবেন। আর আপনার কীবোর্ডে যদি বাংলা অক্ষর না থাকে তবুও আপনি এর সাহায্যে বাংলা টাইপ করতে পারবেন। 

আর একবার যদি আপনি বাংলা কী গুলোর অবস্থান মুখস্ত করে নিতে পারেন তাহলে আর আপনার দেখে দেখে টাইপ করার প্রয়োজন হবে না। অনায়াসে স্ক্রীনের দিকে তাকিয়ে আপনি টাইপের কাজ সারতে পারবেন। 





উপরের লিংক থেকে PDF File টি নামিয়ে নিন। এরপর যেকোন PDF Viewer দিয়ে আপনি এটা দেখতে পারবেন। আশা করি বুঝতে কোন সমস্যা হবেনা। আর সমস্যা হলে অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না। 


Marks PC Solution এর সাথে থাকার জন্য ধন্যবাদ . . .


No comments:

Post a Comment