Saturday, October 31, 2020

Facebook থেকে ভিডিও ডাউনলোড করার সহজ উপায়

 
আপনারা অনেকেই হয়তো বিষয়টি জেনে থাকবেন। কিন্তু যারা এখনো জানেন না তাদের জন্য আজকের এই লেখা। হ্যা। আজকে আপনারা দেখবেন কিভাবে সহজেই ফেসবুক থেকে আপনি আপনার পছন্দের কোন ভিডিও ডাউনলোড করে নিতে পারেন। 
 
সত্যি বলতে কি তেমন কোন বিশেষ জ্ঞান আপনার দরকার নেই এটা করার জন্য। Google Play তে অসংখ্য Apps রয়েছে যারা মাধ্যমে আপনি Facebook থেকে ভিডিও নামাতে পারবেন। আপনি চাইলে আপনার পছন্দ মত যে কোন App বেছে নিতে পারেন। তবে আমার কাছে FastVid অ্যাপটি ভাল লেগেছে। আর সেজন্যেই আপনাদের সাথে শেয়ার করা . . .

তো চলুন কথা না বাড়িয়ে কাজে নেমে পড়ি। প্রথমেই Google Play তে গিয়ে FastVid লিখে সার্চ করুন। তাহলেই আপনার সামনে সেটা চলে আসবে। অথবা সরাসরি নিচের ছবিটিতে ক্লিক করুন। 

FastVid App Icon

এরপর এটা ডাউনলোড করে নিন। নিজে থেকেই ইন্সটল হয়ে যাবার কথা। এবারে App টি চালু করুন। নিচের মত একটা স্ক্রীন আসবে। 

FastVid App Screen


প্রথম অপশনটিতে আপনাকে ফেসবুকে সাইন ইন করতে বলবে। সেখানে আপনি আপনার IDPassword দিয়ে সাইন ইন করবেন। তারপর আপনি সেখান থেকে নিজের মন ভিডিও নামিয়ে নিতে পারবেন। কিন্তু আপনি যদি নিরাপত্তার স্বার্থে অ্যাপটিতে নিজের ফেসবুক দিয়ে সাইন ইন করতে না চান সেক্ষেত্রে আপনাকে পরের অপশনটিতে যেতে হবে। 

ফেসবুক একাউন্ট দিয়ে সাইন ইন না করতে চাইলে আপনি URL অপশনটিতে চলে যাবেন। সেখানে গেলে এই পেজটি আসবে - 
 

FastVid Facebook URL Downlaoder


লক্ষ্য করে দেখুন এখানে একটি বক্স আছে। যেটাতে আপনি ভিডিও লিংক কপি করে বসাতে পারবেন। এক্ষেত্রে আপনাকে প্রথমেই ফেসবুক থেকে আপনার পছন্দের ভিডিও লিংকটি কপি করে আনতে হবে। এরপর এখানে পেস্ট করে দিবেন। ডাউনলোড বাটন প্রেস করার পর এই স্ক্রীন টি আসবে - 

FastVid Download Options


এখানে তিনটি অপশন দেখা যাচ্ছে। আপনি যদি High Quality Video নামাতে চান তাহলে HD অপশনটি চেপে দিন। আর যদি মোটামুটি মানের হলেই কাজ চলে তাহলে SD বেছে নিন। এতে করে আপনার Mobile Data সাশ্রয় হবে। আর চাইলে ভিডিও টি ডাউনলোড না করে শুধু দেখতেও পারবেন। সেজন্য আছে Watch অপশন। যদিও এটার দরকার নেই। কারণ দেখতে হলে আপনি ফেসবুকেই দেখতে পারেন। এখানে আসার দরকার নেই। 

আজ এই পর্যন্তই। আশা করি অ্যাপটি আপনাদের ভাল লাগবে। অথবা আপনাদের কারো যদি ভাল কোন App জানা থাকে তাহলে অবশ্যই শেয়ার করতে পারেন কমেন্ট বক্সে। 

Marks PC Solution এর সাথে থাকার জন্য ধন্যবাদ।


 

No comments:

Post a comment